ইমু নতুন ফিউচার চলে আসলো আরো নতুন ২টি ফিউচার দেখুন বিস্তারিত।

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সকলে ভালো রয়েছেন বরাবরের মত আপনাদের সামনে আরো একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম আমরা আজকে যে বিষয়টি নিয়ে আলোচনা করব এটি হচ্ছে ইমুর নতুন ফিচার সম্পর্কে। আজকে আমি আপনাদের সাথে দুটি নতুন ফিউচার নিয়ে আলোচনা করব যে ফিউচার গুলো হয়তো বা আপনি এখনো কোথাও দেখেননি।

আপনি একজন ইমু ব্যবহারকারী হন অবশ্যই আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন চেষ্টা করব খুব সংক্ষিপ্ত আপনাদের সাথে আলোচনা করার জন্য এবং স্ক্রিনশট শেয়ার করব যেন আপনি খুব সহজভাবে এই কাজগুলো করতে পারেন। আপনার ইমু একাউন্ট সর্বপ্রথম আমাদেরকে যে কাজটি করতে হবে আমাদের ইমো অ্যাপ্লিকেশন টি গুগল প্লে স্টোর হতে আপডেট করে নিতে হবে।

অনেকেই হয়তো আমরা ইমো অ্যাপ্লিকেশন আপডেট করি না অবশ্যই আপনাকে সর্বপ্রথম ইমু সফটওয়্যার গুগল প্লে স্টোর থেকে আপডেট করে নিন।

ইমু নতুন ফিউচার – ভয়েস থেকে টেক্সট।

খুব সুন্দর একটি ফিউচার যুক্ত করেছে ইমু তাদের অ্যাপ্লিকেশনে এই ফিচারটি উপভোগ করতে হলে অবশ্যই আপনাকে সর্বপ্রথম ইমু অ্যাপ্লিকেশনটি আপডেট করে নিতে হবে। এবং অবশ্যই নতুন নতুন ফিউচার উপভোগ করার জন্য কিছুদিন পরপর আপনার ইমু অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোর হতে আপডেট করে নিবেন। তাহলে কিন্তু নতুন ফিচার গুলো দেখতে পারবেন

ভয়েস থেকে টেক্সট এটি মূলত করা হয়েছে যে কারণটির জন্য আপনি যদি কোথাও যান অর্থাৎ ইমারজেন্সি কোন কাজে যান এবং আপনার সাথে যদি ইমুতে কারো যোগাযোগ থাকে ধরুন আপনি কোড রুমে রয়েছেন অর্থাৎ আদালতে রয়েছেন এ সময় তো আপনি কারো ভয়েস শুনতে পারবেন না অথবা আপনি কারো সাথে ভয়েসে কথা বলতে পারবেন না তাহলে আপনি কিভাবে কথা বলবেন সে যদি আপনাকে ভয়েস সেন্ড করে ইমু থেকে।

এরকম আরও বিভিন্ন ধরনের জায়গা রয়েছে যেখানে আমরা চাইলেও কথা বলতে পারি না তো সেখানে কিন্তু আপনাকে যদি কেউ ভয়েস এসএমএস দিয়ে পাঠায় ইমু থেকে এক্ষেত্রে কিন্তু আপনি ফ্রিতে টেক্সট আকার দেখতে পারবেন খুব সহজে তাও আবার ইমু অ্যাপ্লিকেশনের ভিতর থেকে।

খুব সুন্দর একটি ফিউচার যুক্ত করেছে আমাদের জন্য এবং আপনার ভয়েসে যা যা দেওয়া থাকবে সেই রকম ভাবে আপনাকে টেক্সট এর মাধ্যমে অর্থাৎ লেখার মাধ্যমে প্রদর্শন করানো হবে এর জন্য আমাদেরকে কি কি করতে হবে আমি দেখিয়ে দিচ্ছি যদি আপনি কারো ভয়েস টেক্সট আকারে দেখতে চান তাহলে আপনি এই সিস্টেমটি করতে পারেন।

প্রথম চলে যাবেন ইমু অ্যাপ্লিকেশনে এবং সেখানে আপনাকে যে ভয়েস এসএমএস কে পাঠিয়েছে তার আইডিতে প্রবেশ করবেন এরপর আপনাকে যা করতে হবে।

আমাকে আমার এক বন্ধু এই এসএমএসটি পাঠিয়েছে অর্থাৎ ভয়েস এসএমএস কে পাঠিয়েছে আমি এখন এটি বাংলা টেক্সট করে করব তো এখানে যদি একদম শুদ্ধ ভাষা ব্যবহার করা হয় অর্থাৎ যে আমাকে এসএমএস কে পাঠিয়েছে ভয়েসের মাধ্যমে সেজদি একদম শুদ্ধ ভাষা দিয়ে ভয়েস পাঠাই এক্ষেত্রে কিন্তু আপনার সদ্য ভাষাটি এখানে দিতে পারবেন এদের গ্রাম্য ভাষা বা বিশ্রী ভাষা এখানে ব্যবহার করা হয় সে ক্ষেত্রে কিন্তু কিছুটা বানান ভুল হতে পারে।

উপরের স্ক্রিনশটটা দিয়েছে সেখানে যে চিহ্নিত করা রয়েছে আপনি সর্বপ্রথম সেখানে ট্যাপ করে ধরবেন অর্থাৎ এখানে আপনাকে সর্বপ্রথম ট্যাপ করতে হবে।
এরপর আপনার সামনে ঠিক এইরকম আসবে এখান থেকে আপনি যা করবেন দেখিয়ে দিচ্ছি।

এখানে দেখুন একটি অপশন রয়েছে যদি আপনি আপনার ইমু অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোর হতে আপডেট করে নেন এ ক্ষেত্রে কিন্তু এই অপশনটি দেখতে পাবেন যারা এখনো পর্যন্ত পুরনো ভার্সন ব্যবহার করতেছেন অর্থাৎ যারা এখন পর্যন্ত এই অ্যাপ্লিকেশনটা মেইল করেননি তাদের সামনে কিন্তু এইরকম অপশন আসবে না কোনোভাবেই।

এখানে ক্লিক করে দিবেন চিহ্নিত করা ” voice to text “এখানে আপনি ক্লিক করে দিবেন এবং তার কিছুক্ষণ পরে আপনি তার বাংলা লেখাটি দেখতে পারবেন এর জন্য কয়েক সেকেন্ড আপনাকে অপেক্ষা করতে হবে লেখা টি লোডিং নেওয়ার জন্য।

দেখুন আমার ভয়েস টি টেক্সট আকারে হয়ে গেছে এখন আমি কিন্তু এই ট্রিক্সট পড়তে পারবেন যদিও আমার এখানে কিছুটা বানান ভুল দেখাচ্ছে কেননা তার ভয়েস দিয়েছে এরকম ভাবে সেইজন্য এইরকম ভাবে দেখাচ্ছে।

তো এভাবে কিন্তু আপনি ভয়েস থেকে খুব সহজেই টেক্সট করতে পারবেন এই পদ্ধতি অবলম্বন করে খুবই চমৎকার একটি ফিউচার যুক্ত করেছে ইমো।

আশা করি এই পদ্ধতিটি আপনার কাছে ভালো লাগবে যদি আপনার কোন কিছু বুঝতে সমস্যা হয়ে থাকে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন চেষ্টা করব আপনার কমেন্টের জবাব দেওয়ার এবং সঠিক সমাধান প্রদান করার জন্য।

ইমু নতুন ফিউচার – মেসেঞ্জার এর মত এসএমএস আদান প্রদান করুন।

অনেকেই হয়তো বিষয়টি বুঝেননি আমি সহজে আপনাদেরকে বুঝিয়ে দিচ্ছি এটি মূলত আপনি মেসেঞ্জার এর মত যে কোন জায়গায় রাখতে পারবেন অর্থাৎ আমরা যখন ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করি তখন কিন্তু আমরা সব সময় মেসেঞ্জারে ভিতরে প্রবেশ করি না মেসেঞ্জারে একটি অংশ আমাদের মোবাইল কোন সব সময় থেকে যায় সেখান থেকে আমরা আমাদের প্রয়োজনীয় বার্তা বা এসএমএস গুলো দেখি।

যেকোনো জায়গা থেকে আমরা কিন্তু এখানে প্রবেশ করতে পারি কোন প্রকার অন্য জায়গা থেকে বের হয়ে নতুন করে মেসেঞ্জারে প্রবেশ না করি তো সেই রকম ভাবে নতুন একটি পিকচার যুক্ত করেছে যেটি ব্যবহার করে আপনি মেসেঞ্জার এর মত ইমু অপশনটি আপানর মোবাইল ফোনের যেকোন জায়গায় রাখতে পারবেন খুব সহজে এই কাজটি সম্পন্ন করতে পারবেন যদিও এটি অনেকেই জানেন না।

আপনার ইমো অ্যাপ্লিকেশন টা যদি আপডেট করা না থাকে তাহলে অবশ্যই এখনই আপডেট করে নিন এই ফিচারটি ব্যবহার করতে হলে আপনার ইমু অ্যাপ্লিকেশনটি আপডেট থাকতে হবে তো আমাদেরকে সর্বপ্রথম যেতে হবে আমাদের ইমু একাউন্ট এর সেটিং এ আমি নিচে স্ক্রিনশট দিয়ে দিচ্ছি সহজে বুঝার জন্য আশা করি দ্রুত সময় আপনারা সবাই বুঝে যাবেন কীভাবে এটি করতে হয়।

আপনার ইমু একাউন্ট এর সেটিং এ যাওয়ার পর এই রকম একটি অপশন দেখতে পারবেন এখানে আপনাকে ক্লিক করতে হবে তো অবশ্যই আপনার অ্যাপ্লিকেশনের আপডেট থাকতে হবে তাহলে কিন্তু এই নতুন অপশনটি আপনি দেখতে পারবেন।

IBUBBLE লেখাটিতে ক্লিক করে দেবেন এরপর

এখানে যে অপশনটি রয়েছে আপনার ফোনে কিন্তু সর্বপ্রথম এটি বন্ধ করা থাকবে আপনাকে এটি চালু করে দিতে হবে অর্থাৎ পাশে যে একটি বাটন দেখতেছেন সেখানে ক্লিক করলে কিন্তু এটি চালু হয়ে যাবে এবং আপনার মেসেঞ্জার এর মত সিস্টেমটি চালু হয়ে যাবে এখন যে কোন জায়গায় আপনি ইমো অ্যাপ্লিকেশন এর মেসেজ এর মত রাখতে পারবেন।

দেখুন নিচে একটি স্ক্রিনশট রয়েছে এখানে মেসেঞ্জার এর মত অপশন হয়ে গিয়েছে আমাদের ইমো অ্যাপ্লিকেশন টি আপনি কিন্তু সকল কিছু সেটিং থেকে করতে পারবেন যেমনটা আমরা মেসেঞ্জারে করে থাকি।

এখানে দেখুন মেসেঞ্জার এর মত অপশন হয়ে গেছে এবং মেসেঞ্জারে যেরকম ভাবে আমাদেরকে এসএমএস পাঠায় অন্য কেউ সেই রকম ভাবে কিন্তু আপনি এখানে এসএমএস দেখতে পারবেন এবং এখানে ক্লিক করার পর মেসেঞ্জারের মতো হুবহু দেখতে পারবেন নিচে আরও একটি স্ক্রিনশট প্রদর্শন করতেছি আপনাদের সহজে বুঝার জন্য।

আশাকরি আপনি বুঝে গিয়েছেন কিভাবে এই নতুন ফিচারগুলো উপভোগ করবেন যদি আপনার বুঝতে সমস্যা হয়ে থাকে অবশ্যই কমেন্ট করে জানাবেন চেষ্টা করব সঠিক সমাধান দেওয়ার জন্য সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published.