ঈদুল আজহা ২০২২ সালের কত তারিখে। কুরবানীর ঈদ কবে ২০২২

ঈদুল আজহা ২০২২ কত তারিখে হবে। আসসালামু আলাইকুম অগ্রিম ঈদুল আজহার শুভেচ্ছা সবাইকে জানিয়ে আমাদের আজকের আর্টিকেলটি শুরু করতে যাচ্ছি আমরা আজকে দেখে নেব কুরবানীর ঈদ কত তারিখে অনুষ্ঠিত হবে ২০২২।

ইসলাম ধর্মে মুসলমানদের জন্য বছরে দুটি সবচেয়ে বড় উৎসব রয়েছে যার নাম হচ্ছে ঈদুল ফিতার এবং অন্য আরেকটি হচ্ছে ঈদুল আজহা প্রতি বছরে সকল মুসলমান এই দুটি উৎসব সকল মিলে একসঙ্গে পালন করে থাকে এছাড়াও আমাদের ইসলাম ধর্মের প্রতি মাসে বিভিন্ন ধরনের ইসলামিক উৎসব থাকে যেগুলো হয়তো অনেকেই জানিনা অবশ্যই আমাদেরকে হাদিস করা দরকার।

ঈদুল আজহা ২০২২

কোরবানির ঈদ কবে হবে এতে অনেকেই জানতে আগ্রহী রয়েছেন তো আমরা দেখে নেব কত তারিখে কুরবানীর ঈদ হবে যদিও সময় পরিবর্তন হতে পারে অনেক সময় চাঁদ দেখা যায় না এর জন্য পরের দিন ঈদ অনুষ্ঠিত হয় ক্যালেন্ডার হিসেবে ঈদুল আজহা অনুষ্ঠিত হবে এরকম কোন কথা নেই চাঁদ দেখার ওর উপর নির্ভর করে ঈদ কবে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশে ঈদুল আজহা কবে।

সাধারণত ঈদুল ফিতর এর দুই মাস দশ দিন পর পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হয় বাংলাদেশের একটি বিষয়ের লক্ষ্য করে দেখবেন বাংলাদেশের বেশিরভাগ মানুষ সৌদি আরব লক্ষ্য করে ঈদ উদযাপন করে থাকে অনেক সময় আমাদের বাংলাদেশে সঠিকভাবে চাঁদ দেখা যায় না যার কারণে সৌদি আরব লক্ষ্য করে বাংলাদেশে ঈদ অনুষ্ঠিত হয়।

সৌদি আরবে যদি শনিবার ঈদ উদযাপন করা হয় তাহলে আমাদের বাংলাদেশের রবিবার ঈদুল আজহা উদযাপন করা হবে বাংলাদেশে এমনও কিছু অঞ্চল রয়েছে সেখানে সৌদি আরব এর সাথে মিলিয়ে ঈদ পালন করা হয়ে থাকে কয়েকটি অঞ্চল এইরকম ভাবে প্রতি বছর প্রতিটি ঈদ উদযাপন করে থাকে।

ঈদুল আযহা ২০২২ কত তারিখে।

ঈদুল ফিতর থেকে হিসাব করে আমাদের ঈদুল আযহা বাংলাদেশের অনুষ্ঠিত হওয়ার তারিখ হচ্ছে ৯ থেকে ১১ই জুলাইয়ের এর ভিতর আমাদের বাংলাদেশে ঈদুল আযহা অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

সঠিক তারিখ বলা যাচ্ছে না কেননা চাঁদ দেখার উপর নির্ভর করবে ঈদুল আযহা যদি ৯ তারিখের চাঁদ দেখা যায় এক্ষেত্রে কিন্তু আমাদের বাংলাদেশে দশ তারিখে ঈদুল আযহা অনুষ্ঠিত হবে এবং সকল মুসলমান সেটি পালন করব আর যদি ১০ তারিখে চাঁদ দেখা যায় এক্ষেত্রে ১১ তারিখে ঈদুল আযহা আরম্ভ হওয়ার সম্ভাবনা রয়েছে।

কুরবানীর ঈদ কবে ২০২২।

মূলত আমাদের বাংলাদেশের গবেষণা করা হয়ে থাকে ইসলামিক ফাউন্ডেশন হতে যেখান থেকে চাঁদ দেখার উপর গবেষণা করা হয়ে থাকে এছাড়াও আমাদের বাংলাদেশের চাঁদ দেখা ও গণনা করা হয়ে থাকে সৌদি আরবের উপর নির্ভর করে সেখানে যদি চাঁদ দেখা যায় তাহলে আমরা অর্থাৎ বাংলাদেশের তার পরের দিন ঈদ উদযাপন করা হয়ে থাকে।

চাঁদ উঠলে আমরা সবাই দেখতে পারবো আমাদের ওয়েবসাইটে ঈদ সম্পর্কিত আরো কিছু আর্টিকেল পাবলিসিটি করা হবে চেষ্টা করবেন সে আর্টিকেলগুলো পড়ার জন্য বিশেষ করে ঈদুল আযহা এর স্ট্যাটাস করা হবে যদি আপনার ঈদ স্ট্যাটাস প্রয়োজন হয় আমাদের ওয়েবসাইট থেকে সংরক্ষণ করতে পারেন।

যদি আমাদের বাংলাদেশের সঠিক তারিখ নির্ধারণ করা হয় তাহলে অবশ্যই চেষ্টা করব সেই তারিখটি উল্লেখ্য ‌ করে দেওয়ার জন্য স
পোষ্টের ভিতর।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে।

লোকজন এগুলিও সার্চ করেন:

ঈদুল আজহা ২০২২ কত তারিখে,
ঈদুল আজহার বয়ান,
ঈদুল আজহার ছুটি ২০২১,
ঈদুল আজহা ২০২২ কত তারিখে বাংলাদেশ,
ঈদুল আজহার দোয়া,
বাংলাদেশে ঈদুল আজহা কবে,
২০২২ সালের ঈদুল আজহা কত তারিখে,
ঈদুল আজহা ২০২৩ কত তারিখে,
২০২২ সালের ঈদ

Leave a Reply

Your email address will not be published.