১০,০০০ টাকার ভিতরে সেরা ৩টি স্মার্ট মোবাইল ফোন রিভিউ দেখুন ২০২২

হ্যালো বন্ধুরা আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আশা করি সকলে ভালোই আছেন ইনশাআল্লাহ আমিও খুব ভাল রয়েছে তাই আজকে আপনাদের সামনে আরও একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হলাম আমাদের আজকের বিষয়টি হচ্ছে মোবাইল ফোন সম্পর্কে আমরা আজকে আপনাদেরকে মাত্র 10 হাজার টাকার ভিতরে সেরা তিনটি মোবাইল ফোন পরিচয় করিয়ে দেবো।

best phone under 10000 in 2022

যদি আপনি মোবাইল ফোন কিনতে আগ্রহী হয়ে থাকেন তাহলে এখান থেকে দেখে নিতে পারেন এবং কম বাজেটের ভিতর কিন্তু সেরা মোবাইল গুলো হতে চলেছে আজকের পোস্টে থাকা মোবাইল ফোন গুলো অবশ্যই সবগুলো মোবাইল ফোন দেখবেন যদি আপনার এখান থেকে কোন মোবাইল ফোন ভালো লাগে তাহলে এগুলো আপনি মার্কেট থেকে ক্রয় করতে পারেন এবং মোবাইল ফোন গুলো কিন্তু একদম নতুন।

new mobile launch 2022 under 10000

যারা একদম নতুন মোবাইল ফোন কিনে তারা কিনতে চায় সবসময় কম বাজেটের ভিতর ভালো মোবাইল ফোন ক্রয় করতে বর্তমান সময়ে কিন্তু কম বাজেটে অনেক মোবাইল ফোন পাওয়া যাবে কিন্তু সকল মোবাইল ফোনটি খুব ভালোভাবে আপনি ব্যবহার করতে পারবেন না৷

প্রতিটি মোবাইল ফোনের বিভিন্ন ধরনের সমস্যা থাকবে বিশেষ করে আপনি যদি কম বাজেটে হঠাৎ কোনো মোবাইল ফোন কিনেন বাজে মোবাইল ফোন আসে এর আগে দেখেননি এরকম করলে কিন্তু আপনি পরবর্তী সময়ে সমস্যার সম্মুখীন হবেন।

একটি মোবাইল ফোন ক্রয় করার আগে অবশ্যই সেই মোবাইল ফোন সম্পর্কে আগে ভালোভাবে জেনে নিবেন কেননা যেহেতু আপনি নতুন মোবাইল ফোন করায় করতেছেন বা অনেক কষ্টের পর একটি মোবাইল ফোন করায় করতেছেন এক্ষেত্রে কিন্তু আপনার মোবাইল ফোনটি যদি কোন প্রকার সমস্যা হয় পরবর্তী৷

সময়ে তাহলে কিন্তু আপনার কাছে খুব খারাপ লাগবে এবং একটি মোবাইল ফোন কিনা কিন্তু খুব সহজ নয় অনেক কষ্টের পর কিন্তু আমরা একটি মোবাইল ফোন ক্রয় করতে পারি তারা টাকা সংরক্ষণ করে।

যদি আপনার বাজেট 10000 টাকা বা এর আশেপাশে হয়ে থাকে তাহলে আপনি আমাদের আজকের আর্টিকেল থেকে যে মোবাইল ফোন গুলো নিয়ে আলোচনা করা হবে এই গুলো দেখতে পারেন আমরা আজকে মোবাইল ফোন সম্পর্কে যে যে বিষয় গুলো আপনারা জানলে পরবর্তী সময় মোবাইল ক্রয় করতে এবং ব্যবহার করতে ভালো হবে এই মোবাইল ফর্মুলা নিয়ে আলোচনা করা হবে।

একটি মোবাইল ফোন কয় করার আগে অবশ্যই আপনার সেই মোবাইল ফোন সম্পর্কে জানা দরকার তাহলে কিন্তু আপনি পরবর্তী সময় মোবাইল ফোনটি ভালোভাবে ব্যবহার করতে পারবেন এবং আপনি যদি মোবাইল ফোন সম্পর্কে কিছুটা হলেও জানেন আর যদি আপনি মোবাইল ফোন সম্পর্কে রিভিউটা জেনে নেন তাহলে কিন্তু আপনি কনফার্ম হয়ে যাবেন যে মোবাইল ফোনটি কি রকম হবে বা মোবাইল ফোন বিক্রয় করার পর কি রকম ব্যবহার করা যাবে।

চেষ্টা করব খুব ভালোভাবে বুঝিয়ে দেওয়ার জন্য যেন আপনি খুব সহজভাবে বুঝে যান মোবাইল ফোন সম্পর্কে এবং একটি মোবাইল ফোনে কি কি রয়েছে এবং সেই মোবাইল ফোনের ফিচার গুলো আপনার কাছে কেমন লাগবে অবশ্য সেটা কমেন্ট বক্সে জানাবেন আমরা সকল বিষয় নিয়ে অর্থাৎ একটি মোবাইল ফোনে যে সকল বিষয় তুলে ধরা দরকার সেই বিষয়গুলো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব যেন আপনি সহজেই বুঝতে পারেন।

নতুন মোবাইল ফোন ২০২২ | New Mobile Phone 2022

যত দিন যাচ্ছে ততই কিন্তু মার্কেটে নতুন নতুন মোবাইল ফোন দেখা যাচ্ছে এবং নতুন নতুন মোবাইল ফোন আবিষ্কার করা হচ্ছে কয়েক বছর আগেও কিন্তু মানুষ যখন আইফোন এর নাম শুনত তখন সবাই ভাবতো এই মোবাইল ফোনটি না জানি কিরকম এবং এই মোবাইল ফোনটি হয়তো শুধুমাত্র বড়লোক মানুষের ব্যবহার করে মধ্যবিত্ত বা সাধারণ মানুষের ব্যবহার করতে পারবে না।

এইরকম বা কিন্তু আগে আমরা ধারনা করতাম কিন্তু বর্তমান সময়ে যদি আপনি লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন গ্রামের মানুষও কিন্তু এখন আইফোন ব্যবহার করতেছে প্রথমত অবস্থান যেকোনো মোবাইল ফোন যখন মার্কেটে লঞ্চ করা হয়৷

তখন কিন্তু সেই মোবাইল ফোনটির দাম মোটামুটি খুব বেশি থাকে এবং আমরা ভাবি এই মোবাইল ফোনটি আমরা ক্রয় করতে পারব না কিন্তু তার কয়েক বছর পর দেখা যায় যে সেই মোবাইল কোনটি একজন সাধারণ মানুষের কাছে রয়েছে।

আমি বুঝাতে চাচ্ছি যে বর্তমানে সবকিছু ডিজিটাল হচ্ছে বা সবকিছু উন্নত হচ্ছে যার কারণে আপনি কিন্তু যে কোনো মোবাইল ফোন ক্রয় করতে পারবেন খুব সহজেই এবং নতুন নতুন মোবাইল ফোন গুলো প্রথমত অবস্থায় কিছুটা দাম বেশি থাকলেও পরবর্তী কিছুদিন পর আপনি যদি সেই মোবাইল ফোনটি সম্পর্কে কোন দোকানদারকে জিজ্ঞেস করেন তাহলে দেখি শুনতে পারবেন যে সেই মোবাইল প্রতিদান আগে থেকে প্রায় দুই গুণ কমে গিয়েছে।

2022 সালে কিন্তু অনেক মোবাইল ফোন মার্কেট এর লঞ্চ করা হয়েছে এবং আরো কিছু মোবাইলফোন হয়তোবা আমার সামনে দেখতে পারবো তেসলা কম্পানি অর্থাৎ ইলন মাস্ক এ নাম টি হয়তো অনেকেই শুনেছেন তাদের কিন্তু নতুন একটি মোবাইল ফোন লঞ্চ করবে হয়তো বা ২০২৩ সালে সেই মোবাইল ফোনটি কিন্তু আইফোন এর থেকে বেশি দাম ও ফিউসার থাকবে।

সবাই হয়তো আপডেট মোবাইল ফোনগুলোর ক্রয় করতে পারে না অর্থাৎ অনেকেই আছে যারা মার্কেটে ভালো মানের কোনো নতুন মোবাইল ফোন আসলে সে বিক্রয় করে কিন্তু সাধারণ মানুষের কাছে কিন্তু এটি করা সম্ভব না একজন সাধারন মানুষ মধ্যবিত্ত মানুষ কিন্তু একটি মোবাইল ফোন মিনিমাম 2 থেকে 3 বছর ব্যবহার করে৷

এবং তারপর যখন দেখেছি মোবাইল ফোনটি আর ভালো ভাবে কাজ করতেছে না তখন কিন্তু মোবাইল ফোনটি বিক্রি করে নতুন একটি মোবাইল ফোন ক্রয় করে।

মোবাইল ফোন ক্রয় করার আগে আপনি কিছু বিষয় সম্পর্কে অবশ্যই জেনে নেবেন মোবাইল ফোনটি অরিজিনাল নাকি ডুপ্লিকেট অর্থাৎ বর্তমান সময়ে কিন্তু ডুবলিকেট মোবাইল ফোন দেখা যাচ্ছে মার্কেটে অনেক পরিমাণে আপনি হয়তো ভাবতে পারবেন না যে আপনার মোবাইল ফোনটি ডুবলিকেট হতে পারে সবকিছু কিন্তু একই থাকবে শুধুমাত্র মোবাইল ফোনটি ব্র্যান্ড বা ওরজিনাল কোম্পানি থাকবে না।

সবকিছু একই থাকলেও মোবাইল ফোনটি আপনি ভালোভাবে ব্যবহার করতে পারবেন না কিছুদিন পর দেখা যাবে বিভিন্ন ধরনের সমস্যা দেখা যাচ্ছে যেমন ধরুন আপনার মোবাইল ফোনের ব্যাটারি চার্জিং সার্ভিস একদম কমে যাবে মোবাইলফোন ভালোভাবে ব্যবহার করতে পারবেন না শুধু গরম হবে বা আপনার মোবাইল ফোনের ডিসপ্লে ঝাপসা হয়ে যাবে আরো বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে ডুবলিকেট মোবাইল ফোনগুলোর।

আপনার হাতে থাকা মোবাইল ফোনটি ডুবলিকেট নাকি অরজিনাল এখনোই চেক করে নিন

যদি আপনার মোবাইল ফোনটি ডুবলিকেট হয়ে থাকে তাহলেও কিন্তু আপনি কোনোভাবেই বুঝতেই পারবেন না যে এই মোবাইল ফোনটি অরিজিনাল নয় সকল সার্ভিস বা বিষয়গুলো কিন্তু একই থাকবে কিন্তু মোবাইল ফোনটি কিছুদিন ব্যবহার করার পর বুঝতে পারবেন যে মোবাইল ফোনটি হয়তোবা ওরজিনাল নয় কেননা তখন বিভিন্ন ধরনের সমস্যা দেখা যাবে সাধারণ কিছু সমস্যার কথা আমি বলে দিয়েছি আরো কিন্তু বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে।

অবশ্যই আপনার মোবাইল ফোনটি চেক করে নিবেন যে এটি সরকারীভাবে বৈধতা রয়েছে কিনা আপনার মোবাইল ফোনটি অরজিনাল কিনা চেক করে নিবেন এবং আপনি যদি নতুন মোবাইল ফোন করতে চান অবশ্যই এটি আগে চেক করে নিবেন কেননা এখন মার্কেটে কিন্তু অনেক ধরনের মোবাইল ফোন কোনটি অরিজিনাল এবং ডুবলিকেট বোঝার উপায় নেই এজন্য আপনাকে অবশ্যই মোবাইল ক্রয় সময় করে চেক করে নিতে হবে।

মোবাইল ফোন চেক করার জন্য আপনি খুব সহজে একটি উপায় অবলম্বন করতে পারেন সেটি হচ্ছে আপনি যে মোবাইল ফোনটি ক্রয় করবেন তার কিন্তু একটি IMEI সিরিয়াল নাম্বার কোড রয়েছে যেটি আপনি মোবাইল কোনটি কভার বা প্যাকেটে দেখতে পারবেন।

শুধুমাত্র এই সিরিয়াল নাম্বারটি দ্বারা কিন্তু আপনার মোবাইল ফোনটি পরীক্ষা করে নিতে পারবেন যে এটি অরজিনাল না ডুবলিকেট যদি যাচাই করার পর ডুবলিকেট দেখায় এক্ষেত্রে আপনি ভুল করেই মোবাইল ফোন বিক্রয় করবেন না যদি আপনাকে মোবাইল ফোনটি একদম স্বল্প মূল্য দিতে চায় তার পরও আর যদি আপনার মোবাইল ফোনটি অরিজিনাল হয়ে থাকে এক্ষেত্রে আপনি নিশ্চিন্তে মোবাইল ক্রয় করতে পারেন কোন সমস্যা নেই।

আপনার মোবাইল ফোনটি ডুবলিকেট নাকি অরজিনাল এটি চেক করার জন্য সর্বপ্রথম আপনাকে যে কাজটি করতে হবে যেকোনো একটি মোবাইল ফোন থেকে এসএমএস অপশনে চলে যাবেন এবং সেখানে প্রথমে লিখবেন IMEI সিরিয়াল নাম্বারটি এবং তার পরবর্তী সময়ে পাঠিয়ে দিবেন
16002 এই নাম্বারটিতে যদি আপনার মোবাইল ফোনটি অরিজিনাল হয়ে থাকে বা ডুবলিকেট হয়ে থাকে সাথে সাথে কিন্তু আপনি একটি এসএমএস পেয়ে যাবেন।

এবং সেখানে লিখা থাকবে আপনার মোবাইল ফোনটি তে বাংলাদেশের বৈধতা রয়েছে কিনা যদি আপনার মোবাইল ফোনটি অরিজিনাল হয়ে থাকে তাহলে অবশ্যই এটির জন্য বাংলাদেশের বৈধ যা থাকবে আর যদি ডুবলিকেট হয়ে থাকে তাহলে সেখানে বলে দিবে যে আপনার মোবাইল ফোনটি বাংলাদেশের বৈধতা নেই।

তখন কিন্তু আপনাকে সেই মোবাইল ফোনটি কিনা যাবেনা যদি কোন প্রকার মোবাইল ফোনটি তো সমস্যা থাকে আর যদি কোন সমস্যা না থাকে তাহলে আপনি নিশ্চিন্তে মোবাইল ফোনটি কিনে নিতে পারেন অনেক কথাই বলে ফেললাম এখন আমরা মোবাইল ফোন সম্পর্কে আলোচনা করব।

আমাদের আজকে যে পাঁচটি মোবাইল ফোন নিয়ে আলোচনা করা হবে এখান থেকে আপনার কাছে কোন মোবাইল কোনটি বেশি ভালো লেগেছে এটি অবশ্যই কমেন্ট করে জানিয়ে দেবেন এবং আরো কোন কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন যথাযথ উত্তর দেওয়ার চেষ্টা করব।

Xiaomi Redmi 10A মোবাইল ফোন সম্পর্কে সমস্ত রিভিউ।

এই মোবাইল ফোনটি একদম নতুন অর্থাৎ এখন থেকে প্রায় দুই মাস আগে এই মোবাইল ফোনটি সর্বপ্রথম মার্কেটে লঞ্চ করা হয়েছে তার পরবর্তী সময় থেকে মোবাইল ফোনটির মোটামুটি খুব ভালো চাহিদা বিশেষ করে রেডমি কোম্পানির মোবাইল ফোন গুলো কিন্তু প্রথমত অবস্থায় মানুষের কাছে সুবিধাজনক হয়ে থাকে কেননা অনেকেই এর আপডেট ব্যবহার করে অর্থাৎ তাদের নতুন মোবাইল ফোন গুলো মার্কেটে আসা মাত্রয় কিন্তু অনেকেই সেগুলো ক্রয় করে থাকে।

Xiaomi Redmi 10A

এই মোবাইল ফোনটি কিন্তু আপনার বাজেটের ভিতর রয়েছে আপনি চাইলেই কিন্তু এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারবেন এর দাম খুবই কম এবং এর সমস্ত ফিউচার গুলো আপনাদের সাথে শেয়ার করবো যদি আপনার এই ফোনের ফিউচার গুলো ভালো লাগে বাই ফোনটি আপনার কাছে ভালো লাগে তাহলে কিন্তু আপনি এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন এবং মার্কেটে কিন্তু এটি বর্তমান সময়ের চলমান রয়েছে।

সাধারণত 10000 টাকার ভিতরে খুব বেশি ভালো মোবাইল ফোন পাওয়া যায়না তারপরও এই মোবাইল ফোনটির কোয়ালিটি আমার কাছে ভালো লেগেছে যেখান থেকে আমি এই তথ্যগুলো সংরক্ষণ করেছি সেখানে দেখলাম খুব ভালো রিভিউ রয়েছে এবং মোবাইল ফোনের কোয়ালিটি কিন্তু বিশেষ করে খুব সুন্দর যেটি হয়তো আপনার কাছে অবশ্যই ভালো লাগবে এবং মোবাইল ফোনটির বাহিরে যে কালার রয়েছে এগুলো কিন্তু মোটামুটি খুব ভালো কম দামের মোবাইল এর ক্ষেত্রে।

অনেকেই হয়তো মোবাইল ফোনের কভার দেখে মোবাইল ফোন ক্রয় করে কেননা মোবাইল ফোনের ভিতরে টা হয়তো অনেকেই দেখবে না অন্য কেউ দেখবে না কিন্তু মোবাইল ফোনের বাইরে যে কভার রয়েছে বা মোবাইল ফোনটির কোয়ালিটি রয়েছে সেটি কিন্তু সকলে দেখবে অনেকের কাছে শুধুমাত্র কভারের জন্য মোবাইল ফোন পছন্দ হয় না কিন্তু এই মোবাইলটির ক্ষেত্রে কিছুটা ব্যতিক্রম আপনার কাছে কিন্তু খুব ভালো লাগবে খুব সুন্দর ভাবে তৈরি করা হয়েছে এই মোবাইল ফোনের কভার টি।

এই মোবাইল ফোনটি একটি ফটো আমি হেডিং ট্যাগ এর নিচে দিয়ে দিছি দেখে নিতে পারেনি মোবাইল ফোনের ফটো এছাড়া তো আমি বলে দেবো মোবাইল ফোনের কি কি ফিচার রয়েছে অবশ্য এসব গুলো দেখে নিবেন তাহলে আশাকরি আপনার কাছে মোবাইল ফোনটি ভালো লাগবে যদি মোবাইল ফোনটি আপনার কাছে ভালো না লাগে তাহলে আপনি পরবর্তী মোবাইল ফোন গুলো দেখে নিতে পারেন।

যদিও এই মোবাইল ফোনটির RAM কিছুটা কম কিন্তু এই মোবাইল ফোনটির ব্যাটারি ব্যাকআপ খুব সুন্দর এই মোবাইলটির জন্য ব্যবহার করা হয়েছে 5000 mAh এর সম্পূর্ণ কোয়ালিটি একটি ব্যাটারি যেটি মোবাইল ফোনটিকে অনেকক্ষণ ব্যাকআপ দেওয়ার ক্ষমতা রাখে এবং এই মোবাইল ফোনটি কিন্তু গরম হবে না অনেক মোবাইল ফোন দেখা যায় যে কিছুক্ষণ ব্যবহার করার পর মোবাইল ফোন গরম হয়ে যাচ্ছে এটি কিন্তু গরম হবে না।

তাহলে চলুন দেখে নেই এই মোবাইল ফোনটি তে যে সকল ফিচার রয়েছে আশাকরি এখান থেকে আপনার ফিউচার বললে ভালো লাগবে কেননা খুব সুন্দর ভাবে কিন্তু মোবাইল ফোনটি তৈরি করা হয়েছে যদিও মোবাইলটি একদম নতুন অনেকে হয়তো এখন পর্যন্ত দেখেননি কারো কাছে তবে আপনি মোবাইল ফোনে রিভিউ দেখে ভালো লাগলো কিন্তু নিতে পারেন।

Xiaomi Redmi 10A. সমস্ত ফিউচার সমূহ।

First Release: এ মোবাইল ফোনটি সর্বপ্রথম মার্কেটে পাবলিসিটি করা হয়েছে 31 শে মার্চ 2022 সালে তাহলে বুঝতেই পারতেছেন এই মোবাইল ফোনটি একদম নতুন।

Colors: এই মোবাইল ফোনটির বাহিরের ডিজাইনের জন্য খুব সুন্দরভাবে কালারিং করা হয়েছে এবং এই মোবাইল ফোনটি তে যে সকল রং বা কালার ব্যবহার করা হয়েছে চারকোল কালো, সাগর নীল, স্লেট গ্রে, ইত্যাদি।

Network: এই মোবাইল ফোনটিতে মোটামুটি খুব ভালো নেটওয়ার্ক এর সিস্টেম করা হয়েছে আপনি কিন্তু এখানে 2G , 3G , 4G করে আপনার মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন এবং এখানে সকল মোবাইল ফোনের মত দুটি সিম ব্যবহার করতে পারবেন। এখানে কিন্তু সরাসরি ওয়াইফাই হটস্পট রয়েছে। ব্লুটুথ, জিপিএস , ইউএসএসডি সহ ইত্যাদি নেটওয়ার্ক সেটিং রয়েছে।

Body: এই মোবাইল ফোনটি পরিষ্কারের জন্য ব্যবহার করা হয়েছে সুন্দর কোয়ালিটি যেন মানুষের কাছে মোবাইল ফোনটির ওজন সহ এক্সট্রা যে ফিউচার গুলো রয়েছে একটি মোবাইল ফোনে ছবিগুলো সুন্দর লাগে। গ্লাস সামনে, প্লাস্টিকের বডি পানি প্রতিরোধ মাত্রা 164.9 x 77.1 x 9 মিলিমিটার, ওজন 194 গ্রাম ইত্যাদি।

Display: এই মোবাইল ফোনটির জন্য খুব সুন্দর ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যেন মানুষের কাছে ব্যবহারের ক্ষেত্রে আরামদায়ক হয়। মোবাইল ফোনের ডিসপ্লের জন্য ব্যবহার করা হয়েছে 6.53 ইঞ্চি রেজোলিউশন HD+ 720 x 1600 পিক্সেল (269 ppi) প্রযুক্তি আইপিএস এলসিডি টাচস্ক্রিন এর একটি সম্পূর্ণ কোয়ালিটি ফুল ডিসপ্লে।

Back Camera: অন্যান্য মোবাইল ফোনের মত এই মোবাইল ফোনের কিন্তু দুটি ক্যামেরা রয়েছে অর্থাৎ একটি হচ্ছে মোবাইল ফোনের পিছনের ক্যামেরা এবং অন্যটি হচ্ছে মোবাইল ফোনের সামনের ক্যামেরা। রেজোলিউশন 13 মেগাপিক্সেল অটোফোকাস, LED ফ্ল্যাশ, f/2.2, 1.0µm এবং আরও অনেক কিছু ভিডিও রেকর্ডিং ফুল HD (1080p)

Font Camera: খুব সুন্দর একটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে যদিও মোবাইল ফোনটির দাম খুব বেশি নয় তারপরেও কিন্তু মোটামুটি চেষ্টা করেছে ভালো ক্যামেরা ব্যবহার করার জন্য যে ক্যামেরাটির ব্যবহার করা হয়েছে রেজোলিউশন 5 মেগাপিক্সেল বৈশিষ্ট্য HDR এবং আরো ভিডিও রেকর্ডিং।

Battery: উপরে বলেছি যে এই মোবাইল ফোনটির দাম হিসেবে কিন্তু মোবাইল ফোনের ব্যাটারি রয়েছে সেটি খুবই সুন্দর এবং মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে অনেকক্ষণ ব্যাকআপ দিবে। মোবাইল ফোনের ব্যাটারির জন্য ব্যবহার করা হয়েছে ৫০০০ mAH এর সম্পূর্ণ কোয়ালিটিফুল একটি ব্যাটারি এবং খুব দ্রুত চার্জিং এর জন্য ব্যবহার করা হয়েছে 10W Fast Charging একটি কোয়ালিটি চার্জার।

Performance: একাউন্টের পারফরমান্স খুবই ভালো এবং বিশেষ কিছু বৈশিষ্ট্য ব্যবহার করা হয়েছে এখানে যেটি অবশ্যই আপনার নজর কাড়ার মতো দেখে নিতে পারেন এখানে কি কি ব্যবহার করা হয়েছে পারফরম্যান্সের জন্য। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড 11 (MIUI 12.5), RAM 2 GB, প্রসেসর অক্টা কোর, 2.0 GHz পর্যন্ত, স্টোরেজ ROM 32 GB (eMMC 5.1)।

Others system: এই মোবাইল ফোনটার আরো কিছু বৈশিষ্ট্য রয়েছে যেমন সিকিউরিটির জন্য কিন্তু খুব ভালোভাবে মোবাইল ফোনটি মজবুত করা হয়েছে সিকিউরিটি এর ক্ষেত্রে ফিঙ্গারপ্রিন্ট সহ ফেসলক রয়েছে যেগুলো কিন্তু মোবাইল ফোনের সিকিউরিটি খুব ভালোভাবে দিতে পারে।

সকল ধরনের সেটিং কিন্তু এখানে আপনি দেখতে পারবেন অন্যান্য মোবাইল ফোনের মধ্যে বিশেষ করে আমার কাছে ভালো লেগেছে এই মোবাইল ফোনটি তো আপনি ফিঙ্গারপ্রিন্ট কিন্তু পেয়ে যাবেন যেটি দ্বারা মোবাইল ফোন সবচেয়ে সুরক্ষিত রাখা যায়।

মোবাইল টি সম্পূর্ণভাবে বাংলাদেশের বৈধতা রয়েছে এবং মোবাইল ফোন ক্রয় করার আগে অবশ্যই উপরের নিয়মে মোবাইলটি চেক করে নেবেন যে এক
টি অরজিনাল নাকি ডুপ্লিকেট।

এই মোবাইল ফোনটি দুটি ভার্সন রয়েছে অর্থাৎ র্যাম RAM & ROM এর কম বেশি রয়েছে যেহেতু আমি পোস্ট করেছি 10000 টাকার ভিতরে সেজন্য আমি এর প্রথম মূল্যটি বলে দিচ্ছি যদি আপনার কাছে ভালো লাগে ফিউচার সহ এর দাম কি তাহলে মার্কেট থেকে নিতে পারেনি মোবাইল ফোনটি বর্তমান মার্কেটে কিন্তু সচল রয়েছে।

এই মোবাইল ফোন টির অফিশিয়াল মূল্য অর্থাৎ অফিশিয়াল দাম রয়েছে ৳9,999 টাকা তবে পরিচিত বা দোকানের ক্ষেত্রে এর দাম কম বেশি হতে পারে অবশ্য যাচাই-বাছাই করে মোবাইল ফোন বিক্রয় করবেন যদি আপনার কাছে মোবাইল ফোনটি ভালো লেগে থাকে।

Symphony Z42 সমস্ত রিভিউ দেখুন।

আমার মনে হয় সকলে হয়তো সিম্ফোনি এই কোম্পানিটির নাম শুনেছেন কেননা এই কোম্পানিটির এন্ড্রয়েড মোবাইল অনেকে ব্যবহার না করলেও আশা করি এদের যে বাটন মোবাইল ফোন বন্ধ রয়েছে এগুলো আপনি একবার হলেও ব্যবহার করেছেন অতি পুরনো এই কোম্পানিটি অর্থাৎ অনেক আগের থেকে কিন্তু এই কোম্পানিটি রয়েছে যাদের মোবাইল ফোন গুলো বেশিরভাগ মানুষ কিন্তু ব্যবহার করত।

Symphony Z42

যদিও এখন সবকিছু ডিজিটাল এবং সকল মোবাইল ফোন কোম্পানি কিন্তু এখন এন্ড্রয়েড ফোন সহ আরও বিভিন্ন ধরনের সার্ভিস তৈরি করা শুরু করেছে এরকম ভাবে কিন্তু সিম্ফোনি কম্পানি এন্ড্রয়েড মোবাইল ফোন তৈরি করতেছে যদিও এটি অনেক আগে থেকে করতেছে কিন্তু আগে এ মোবাইল ফোনগুলোর দাম খুব বেশি পরিমাণে ছিল যার কারণে অনেকেই হয়তো বা ব্যবহার করতে পারেনি কিন্তু এখন এই গুলার দাম খুবই কম।

আশা করি এই মোবাইল ফোনটি আপনার বাজেটের ভিতর রয়েছে কেননা এই মোবাইল ফোনটি খুব স্বল্প মূল্যে কিন্তু আপনি ট্রাই করতে পারবেন এবং এই মোবাইল ফোন সম্পর্কে আপনার হয়তোবা খুব বেশি ধারণা লাগবে না কেননা সিম্ফোনি মানেই সেরা মোবাইল ফোন যেহেতু এর বাটন মোবাইল ফোন গুলো খুবই ভালো মানুষ হয়ে থাকে আশা করা যায় এন্ড্রয়েড মোবাইল ফোন গুলো খুব ভাল মানের হবে।

অবশ্যই সম্পূর্ণ রিভিউ দেখে তারপর এই মোবাইল ফোনটি ক্রয় করবেন কেননা যেহেতু আপনি নতুন অবস্থায় মোবাইল ফোন বিক্রয় করতে চাচ্ছেন এর জন্য আপনার অবশ্যই মোবাইল ফোনটি সম্পর্কে দেখা দরকার এবং যদি আপনার কাছে ভালো লাগে তাহলে আপনি মার্কেট থেকে এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন এবং সবচেয়ে বড় কথা হচ্ছে এই মোবাইল ফোনটি কিন্তু গত মাসে লঞ্চ করা হয়েছে সর্বপ্রথম মার্কেটে।

একদম নতুন একটি মোবাইল ফোনের টি যারা সিম্ফোনি নতুন আপডেট ব্যবহার করেন অর্থাৎ যারা সিম্ফোনি কম্পানি এর নতুন আপডেট মোবাইল ফোন গুলো ব্যবহার করেন তারাও কিন্তু এই মোবাইল ফোনটি দেখতে পারেন এই মোবাইল ফোনটি ফিউচার গুলো আমার কাছে খুবই দারুণ লেগেছে কেননা খুব সুন্দর ভাবে কিন্তু মোবাইল ফোনটি ডিজাইন করা হয়েছে অন্যান্য মোবাইল ফোন গুলোর মত।

যদি আপনার পছন্দের কম্পানি হয়ে থাকে সিম্ফোনি তাহলে আপনি কিন্তু এই মোবাইল ফোনটি ক্রয় করতে পারেন রিভিউ দেখে যদি আপনার কাছে ভালো লাগে কেননা এই কোম্পানির কিন্তু আরও অনেক অ্যান্ড্রয়েড মোবাইল ফোন রয়েছে মার্কেটে এবং সেগুলোর দাম কিন্তু বিভিন্ন রকম।

রিভিউ দেখার পর আশা করি আপনার মতামত শেয়ার করবেন আমাদের সাথে এবং আপনার যদি এই মোবাইল ফোনটি ভালো লাগে তারপরও কিন্তু আমাদের সাথে মতামত শেয়ার করবেন।

আর আপনার যদি পছন্দ হয় তাহলে তো কোন কথাই নেই মার্কেট থেকে ক্রয় করে নিতে পারেন মার্কেটে কিন্তু এটি বর্তমান সচল রয়েছে যাদের বাজেট কম তাদের জন্য কিন্তু সেরা একটি মোবাইল ফোন এটি।

মোবাইল ফোনের ডিসপ্লে ও ব্যাটারির ক্ষেত্রে কিন্তু খুব সুন্দর ভাবে কাস্টমাইজেশন করা হয়েছে যেন ইউজারদের কাছে কোন প্রকার সমস্যা না হয় ও মোবাইল ফোন ব্যবহারের ক্ষেত্রে কোন ধরনের সমস্যা না দেখা যায় এবং ব্যাটারির ক্ষেত্রে খুব সুন্দর ব্যাটারি ব্যবহার করা হয়েছে মোবাইল ফোনটির দাম কম হলেও কিন্তু ব্যাটারিটি খুব ভালো মানের ব্যবহার করা হয়েছে যেন একজন ইউজার অনেকক্ষণ সময় মোবাইল ফোনটি ব্যবহার করতে পারে।

নিচে থাকা ফিউচার গুলো দেখে আশা করি আপনার কাছে ভালো লাগবে তাহলে চলুন সমস্ত ফিউচার দেখিনি এবং এই মোবাইল ফোনের একটি পিকচার উপরে আমি হেডিং ট্যাগ কে দিয়ে দিয়েছি আপনি সেখান থেকে মোবাইল ফোনের পিকচার টি দেখে নিতে পারেন।

Symphony Z42. সমস্ত ফিউচার সমূহ।

First Release: এই মোবাইল ফোনটি সর্বপ্রথম মার্কেটে লঞ্চ করা হয়েছে এপ্রিল মাসে অর্থাৎ গত মাসে কিন্তু এই মোবাইল ফোনটি মার্কেটে সর্বপ্রথম লঞ্চ করা হয় একদম নতুন মোবাইল ফোন এটি।

Colors: মোবাইল ফোনটি কালারের জন্য ব্যবহার করা হয়েছে খুব সুন্দর কালারিং যেন মানুষের কাছে রোমাঞ্চকর লাগে যদি মোবাইল ফোনের কালারিং টা খারাপ হয় তাহলে কিন্তু অনেকের কাছে মোবাইল ফোনটিও খারাপ হয়ে যায় যার কারণে তারা মোবাইল ফোনটি ব্যবহার করে না। যাইহোক এই মোবাইল ফোনের কালারের জন্য ব্যবহার করা হয়েছে কালো, মধু শিশির সবুজ ইত্যাদি।

Network: অন্যান্য মোবাইল ফোনের মত কিন্তু আপনি এই মোবাইল ফোনটি তিউ ব্যবহার করতে পারবেন 2G , 3G , 4G , খুব সহজভাবেই এছাড়াও রয়েছে ওয়াইফাই সহ জিপিএস ব্লুটুথ ইত্যাদি।

Body: মোটামুটি খুব ভালো একটি স্টাইলিশ এর বডি তৈরি করা হয়েছে মোবাইল ফোনের জন্য যেন মানুষের কাছে ভালো লাগে আশা করি আপনার কাছে ভালো লাগবে মোবাইল ফোনের স্টাইল গুলি যে সকল উপাদান ব্যবহার করা হয়েছে। শৈলী ন্যূনতম খাঁজ উপাদান গ্লাস সামনে এবং পিছনে, প্লাস্টিকের ফ্রেম পানি প্রতিরোধ মাত্রা 164.75 x 76.3 x 8.9 মিলিমিটার। ওজন 202 গ্রাম।

Display: মোবাইল ফোনের জন্য কোয়ালিটি একটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে একটি মোবাইল ফোনের বিশেষ একটি দিক কিন্তু ডিসপ্লে অবশ্যই এটি উপর নজর দিবেন মোবাইল ক্রয় করার সময়। এই মোবাইল ফোন টিতে ব্যবহার করা হয়েছে ডিসপ্লে আকার 6.52 ইঞ্চি রেজোলিউশন HD+ 1600 x 720 পিক্সেল (269 ppi) প্রযুক্তি আইপিএস টাচস্ক্রিন সুরক্ষা বৈশিষ্ট্য মাল্টিটাচ যুক্ত একটি ডিসপ্লে।

Back Camera: মোবাইল ফোনটির ব্যাক ক্যামেরা জন্য ব্যবহার করা হয়েছে খুব সুন্দর একটি কোয়ালিটিফুল ক্যামেরা অর্থাৎ পিছনে ক্যামেরা টি রয়েছে খুব সুন্দর যে সকল উপাদান দিয়ে এই ক্যামেরাটি তৈরি করা হয়েছে। রেজোলিউশন ট্রিপল 13+0.8+0.8 মেগাপিক্সেল অটোফোকাস, এলইডি ফ্ল্যাশ, পোর্ট্রেট মোড, ম্যাক্রো, এইচডিআর এবং আরও অনেক কিছু ভিডিও রেকর্ডিং ফুল HD (1080p)।

Font Camera: এই মোবাইল ফোনের জন্য সমান ক্যামেরা ব্যবহার করা হয়েছে যে সকল ফিউচার রেজোলিউশন 8 মেগাপিক্সেল বৈশিষ্ট্য প্রদর্শন ফ্ল্যাশ ভিডিও রেকর্ডিং সম্পন্ন।

Battery: এই মোবাইল ফোনের ব্যাটারি ব্যাকআপ এর জন্য মোটামুটি খুব ভালো কোয়ালিটির একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে আশা করি আপনি খুব ভালোভাবে মোবাইল ফোন অনেকক্ষণ সময় ব্যবহার করতে পারবেন এই ফোনে যে ব্যাটারি ব্যবহার করা হয়েছে এটি হচ্ছে Lithium-polymer 5000 mAh এর সম্পূর্ণ কোয়ালিটিফুল একটি ব্যাটারি।

Performance: মোটামুটি ভালো মানের তৈরি করা হয়েছে এই মোবাইল ফোনটির পারফরম্যান্স যেটি অবশ্যই আপনার কাছে ভাল লাগার মত যত মোবাইল ফোনটি একদম কম বাজেটের সেজন্য অনেকের হয়তো পছন্দ নাও হতে পারে। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড 11 , র‍্যাম ৩ জিবি, প্রসেসর কোয়াড-কোর, 1.8 GHz GPU IMG GE8300 স্টোরেজ রম 32 জিবি মাইক্রোএসডি স্লট ডেডিকেটেড স্লট (256 জিবি পর্যন্ত।

Others system: এছাড়া মোবাইল ফোনটি সিকিউরিটির জন্য ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সহ মোবাইল প্যাটার্ন পিন কোড ইত্যাদির ব্যবস্থা যেগুলো তারা কিন্তু আপনার মোবাইল ফোনটি সুরক্ষিত রাখতে পারবেন।

নোটিফিকেশন সহ আরও বিভিন্ন ধরনের ফিউচার রয়েছে যেগুলো আপনার মোবাইল ফোনটি দেখলে খুব সহজেই বুঝতে পারবেন।

যদি আপনার কাছে এই মোবাইল ফোনটি ভালো লাগে তাহলে অবশ্যই আপনি মার্কেট থেকে ক্রয় করে নিতে পারেন বর্তমানে কিন্তু মার্কেটে মোবাইল ফোনটি সচল রয়েছে চাইলে কিন্তু আপনি খুব সহজেই মোবাইল ফোনটি করতে পারবেন মার্কেট থেকে।

এই মোবাইল ফোন টির অফিশিয়াল মূল্য হচ্ছে ৳9,599 দোকান পরিচিতিসহ আরো বিভিন্ন কারণে দাম কম বেশি হতে পারে অবশ্যই খুব ভালোভাবে যাচাই বাছাই করে তারপর মোবাইল ফোনটি ক্রয় করবেন৷

Realme C11 2021 সমস্ত রিভিউ দেখুন।

যারা এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করেন তারা অবশ্যই জানেন রিয়েলমি নামে একটি কিন্তু মোবাইল ফোন কোম্পানি রয়েছে যে কোম্পানিটি বাংলাদেশ সহ আরও বিভিন্ন দেশে খুব ভালো পরিমাণে সুনাম অর্জন করেছে অনেকেই হয়তো রিয়েলমি কোম্পানির মোবাইল ফোন গুলো ব্যবহার করে থাকেন আমি নিজেও কিন্তু রিয়েলমি কোম্পানির একটি মোবাইল ফোন ব্যবহার করতেছি বর্তমানে।

আমি যে মোবাইল ফোনটি ব্যবহার করতেছি এই মোবাইল ফোনটির নাম হচ্ছে Realme c21y এই মোবাইল ফোনটি আমি ক্রয় করেছি প্রাই পাঁচশত 6 মাস হয়েছে এর আগে একটি মোবাইল ফোন করাই করেছিলাম রিয়েল মি কোম্পানির কিন্তু সেই মোবাইল কোনটি দুঃখজনকভাবে আমার বাসা থেকে হারিয়ে যায় যার কারণে পরবর্তী সময়ে নতুন আরো একটি মোবাইল ফোন আমি ক্রয় করি।

রিয়েলমি কোম্পানি এর জন্য আমার নিজের মতামত শেয়ার করতেছি তাদের মোবাইল ফোন গুলো খুবই ভাল কেননা আমি দুটি মোবাইল ফোন ব্যবহার করে দেখলাম এর আগে একটি এবং বর্তমানে যে মোবাইল ফোনটি ব্যবহার করতেছি মোটামুটি খুব ভালো সার্ভিস দিচ্ছে কিন্তু তারা তাদের মোবাইল ফোন গুলো আমার কাছে মোটামুটি ভালো লাগে এবং বিশেষ করে ব্যাটারি চার্জিং সার্ভিসটি খুব ভালো।

সকল মোবাইলের নেই মোবাইল ফোনটিও খুবই ভালো এবং বিশেষ করে রিয়েলমি কোম্পানির মোবাইল ফোন গুলো আমার কাছে ভালো লাগে অন্যান্য মোবাইল ফোনের থেকে যদিও এর থেকে আরো ভালো কোম্পানি রয়েছে কিন্তু সেই কোম্পানির মোবাইল ফোন গুলো আমার কাছে খুব বেশি ভালো লাগে না কেননা সব কোম্পানির মোবাইল ফোন কিন্তু এক নয় কোম্পানি রয়েছে যাদের মোবাইল ফোন গুলো স্লো কাজ করে।

যার কারণে কয়েকটি মোবাইল ফোন কোম্পানি আমার কাছে অপছন্দনীয় নামগুলোও উল্লেখ্য করলাম না যদিও সেই কোম্পানিগুলো ব্রান্ডের কোম্পানি তারপরও আমার কিন্তু সেই কোম্পানির মোবাইল ফোন গুলো খুব বেশি ভালো লাগে না।

এই মোবাইল ফোনটি দিও খুব সুন্দর ভাবে ডিজাইন এবং কোয়ালিটি করা হয়েছে যেন ইউজারদের কাছে খুব ভালো লাগে এবং এই মোবাইল ফোনটির ব্যাটারি চার্জিং ব্যবস্থা খুব ভালোভাবে করা হয়েছে আপনি কিন্তু একটানা অনেকক্ষণ সময় এই মোবাইল ফোনটি ব্যবহার করতে পারবেন সার্জিং সার্ভিস খুবই ভালো এবং খুব দ্রুত কিন্তু আপনি মোবাইল ফোন চার্জ করতে পারবেন।

এই মোবাইল ফোনটি দুটি ভার্সন রয়েছে একটি হচ্ছে 2 জিবি এবং আরেকটি হচ্ছে 4gb তো আমি যেহেতু 10000 টাকার ভিতরে ফোন নিয়ে আলোচনা করবো সেজন্য আমি দু জিবি নিয়ে আলোচনা করলাম যদি আপনার যদি প্রয়োজন হয়ে থাকে তাহলে আপনি গুগল এ সার্চ করতে পারেন এটি দেখে নিতে পারেন সমস্যা নেই।

তাহলে চলুন আমাদের এই মোবাইল ফোনের সমস্ত ফিউচার গুলো দেখিনেই যদি আপনার কাছে ভাল লেগে থাকে এই মোবাইল ফোনটি তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন এবং যদি আপনার কাছে খারাপ লেগে থাকে তাহলে অবশ্যই জানিয়ে দিবেন এই মোবাইল ফোনটি কোন জিনিসটি আপনার কাছে ভালো লাগেনি।

Realme C11 2021. সমস্ত ফিউচার সমূহ।

First Release: এই মোবাইল ফোনটি সর্বপ্রথম মার্কেটে পাবলিসিটি করা হয়েছে জুন 28 তারিখ 2021 সালে মোবাইল ফোনটি গত বছরের মধ্যে সর্বপ্রথম পাবলিসিটি করা হয়েছে।

Colors: মোবাইল ফোনটি ডিজাইনের জন্য সুন্দর কিছু কালার ব্যবহার করা হয়েছে যার কারণে মোবাইল ফোনটি খুব সুন্দর দেখা যাবে। যে সকল কালার এই মোবাইল ফোনটি ব্যবহার করা হয়েছে। কুল ব্লু, কুল গ্রে ইত্যাদি।

Network: সকল মোবাইল ফোনের মত এই মোবাইল ফোনটি তো আপনি ব্যবহার করতে পারবেন দুই সিম এক সঙ্গে 2G , 3G , 4G যেকোনো সেটিং করে কিন্তু ব্যবহার করতে পারবেন এছাড়াও রয়েছে ওয়াইফাই এর ব্যবস্থা জিপিএস সহ ব্লুটুথ ও ইউএসএসডি ইত্যাদি নেটওয়ার্ক সেটিং।

Body: মোবাইল ফোনটির বডি কিন্তু খুব ভালোভাবে তৈরি করা হয়েছে যেন খুব ভালো দেখা যায় এবং মানুষের কাছে জানো পছন্দ হয় সেরকম ভাবে কিন্তু এটি তৈরি করা হয়েছে তো এই মোবাইল ফোনটি তে যে সকল ফিউচার যুক্ত করা হয়েছে বডি স্টাইলিশ এর জন্য উপাদান গ্লাস সামনে, প্লাস্টিকের শরীর পানি প্রতিরোধী (স্প্ল্যাশ-প্রতিরোধী) মাত্রা 165.2 x 76.4 x 8.9 মিলিমিটার। ওজন 190 গ্রাম।

Display: এই মোবাইল বন্ধুর জন্য খুব সুন্দর ভাবে ডিসপ্লে ডিজাইন করা হয়েছে এবং খুব সুন্দর একটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে মোবাইল ফোনে যে সকল আমাকে ফিউচার যুক্ত করা হয়েছে। এই ডিসপ্লের আকার 6.52 ইঞ্চি রেজোলিউশন HD+ 720 x 1600 পিক্সেল (269 ppi) প্রযুক্তি আইপিএস এলসিডি টাচস্ক্রিন সুরক্ষা বৈশিষ্ট্য মাল্টিটাচ।

Back camera: এই মোবাইল ফোনের পিছনের ক্যামেরার জন্য ব্যবহার করা হয়েছে খুব সুন্দর কোয়ালিটিফুল ক্যামেরা এবং যে ফিউচার গুলো রয়েছে রেজোলিউশন 8 মেগাপিক্সেল অটোফোকাস, LED ফ্ল্যাশ, f/2.0, HDR এবং আরও অনেক কিছুর বৈশিষ্ট্য ভিডিও রেকর্ডিং ফুল HD (1080p)।

Font Camera: খুব বেশি ফিউচার যুক্ত করা হয়নি মোবাইল ফোনের সামান ক্যামেরার জন্য যেহেতু মোবাইল ফোনের বাজেট খুবই কম তারপরও আশা করি ভালো লাগবে তাদের ফিউচার গুলো। রেজোলিউশন 5 মেগাপিক্সেল HDR, f/2.2, প্যানোরামা এবং আরও অনেক কিছুর বৈশিষ্ট্য ভিডিও রেকর্ডিং ফুল HD (1080p)

Battery: এই মোবাইল ফোনের জন্য খুব কোয়ালিটিফুল একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে যেটি আপনাকে আশা করি খুব ভালো ব্যাকআপ দিতে পারবে যার কারণে কিন্তু আপনিও অনেকক্ষণ সময় মোবাইল ফোনটি ব্যবহার করতে পারবেন। ৫০০০ mah সম্পূর্ণ কোয়ালিটিফুল একটি ব্যাটারি এবং দ্রুত চার্জ এর জন্য রয়েছে 10W Fast Charging ব্যবস্থা।

Performance: একটি মোবাইল ফোনের মেইন বিষয়গুলো হচ্ছে তার পারফরম্যান্স যদি মোবাইল ফোনের পারফরম্যান্স ভালো হয় তাহলে সেই মোবাইল ফোনটি পরবর্তী সময় ব্যবহার ক্ষেত্র ভালো হবে আমি যদি পারফরম্যান্স খারাপ হয় এক্ষেত্রে কিন্তু আপনি পরবর্তী সময়ে মোবাইল ফোন ক্রয় করার পর খুব ভালোভাবে ব্যবহার করতে পারবেন না।

এই মোবাইল ফোনটির জন্য ব্যবহার করা হয়েছে যে সকল পারফর্মেন্স আশা করি আপনার কাছে ভালো লাগবে। অপারেটিং সিস্টেম Android 11 , RAM 2 GB প্রসেসর অক্টা কোর, 1.6 GHz পর্যন্ত GPU IMG8322 স্টোরেজ ROM 32 GB (eMMC 5.1) মাইক্রোএসডি স্লট ডেডিকেটেড স্লট।

Others system: এই মোবাইল ফোনটিতে আরও বিশেষ কিছু হয়েছে যেমন সিকিউরিটির জন্য ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সহ ফেসলক এছাড়া আরও বিভিন্ন ধরনের কিন্তু সিকিউরিটি সিস্টেম এখানে যুক্ত করা হয়েছে।

নোটিফিকেশন সহ আরো বিভিন্ন ধরনের ফিউচার কিন্তু আপনি এই মোবাইল ফোনটি তে লক্ষ করতে পারবেন আশা করি আপনার রিভিউগুলো ভালো লেগেছে।

যদি আপনার কাছে মোবাইল ফোনটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই মার্কেট থেকে ক্রয় করতে পারেন এই মোবাইল ফোনটির অফিশিয়াল মূল্য হচ্ছে ৳9,190 দোকানের ক্ষেত্রে বা পরিস্থিতির ক্ষেত্রে দাম কম বেশি হতে পারে অবশ্যই যাচাই-বাছাই করে তারপর মোবাইল কোনটি কিনবেন।

মোবাইল ফোন রিভিউ শেষ কথা

আশাকরি আপনার কাছে আমাদের আজকের পোস্টের বিষয়টি ভালো লেগেছে এবং আপনার কাছে যদি কোন মোবাইল ফোন ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন কোন মোবাইল ফোনটি আপনার কাছে ভালো লেগেছে সময় কম থাকার জন্য তিনটি মোবাইল ফোন রিভিউ আপনাদের সাথে শেয়ার করেছি।

চেষ্টা করবো আমাদের ওয়েবসাইটে আরো কিছু মোবাইল ফোন রিভিউ দেওয়ার জন্য এবং আপনার কোনো পছন্দের মোবাইল ফোন থাকলে সেটি কমেন্ট করে জানিয়ে দিতে পারেন চেষ্টা করব দেওয়ার জন্য। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং নতুন কিছু শিখার জন্য নতুন কিছু জানার জন্য আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published.