প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের রেজাল্ট – dpe.gov.bd

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের রেজাল্ট

২য় ধাপ প্রাইমারি শিক্ষক নিয়োগ ফলাফল প্রকাশ দেখুন। আসসালামুআলাইকুম ভিউয়ার্স কেমন আছেন সবাই আশা করি সবাই ভালোই আছেন ইনশাল্লাহ আমিও খুব ভালোই আছি তাই আজকে আপনাদের সামনে ২য় ধাপ প্রাইমারি শিক্ষক নিয়োগ ফলাফল প্রকাশ নিয়ে হাজির হলাম।

আশা করি আপনাদের অনেকের প্রয়োজন দ্বিতীয় ধাপ প্রাইমারি এর ফলাফল টি যারা পরীক্ষার্থী দিয়েছে তাদের কিন্তু অবশ্যই এই রেজাল্ট এর প্রয়োজন হবে এবং বর্তমান সময়ে কিন্তু এটি রেজাল্ট প্রকাশিত হয়েছে আপনি সহজেই কিন্তু আপনার রেজাল্ট দেখতে পারবেন।

আমাদের বাংলাদেশে মোট 30 টি জেলা এবং উপজেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ এর জন্য পরীক্ষা হয়েছে গত বিষয় ২০মে পুরো বাংলাদেশ জুড়ে সেখানে প্রায় প্রায় ৪ লাখ ১৪ হাজার ২১৪ জন প্রার্থী পরীক্ষার্থী এখানে অংশগ্রহণ করেছেন সেই পরীক্ষার আজকের ফলাফল প্রকাশ করা হয়েছে যেটি আপনি খুব সহজে আপনার ফলাফল টি দেখতে পারবেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের রেজাল্ট
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ২য় ধাপের রেজাল্ট

সকল প্রকার ফলাফল জানতে অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন এখন থেকে আমাদের ওয়েবসাইটে সকল ধরনের বোর্ড রেজাল্ট সহ আরো বিভিন্ন ধরনের বিষয় সম্পর্কে জানতে পারবেন অবশ্যই আমাদের ওয়েবসাইটের সাথে থাকতে হবে আপনাকে প্রতিনিয়ত নতুন নতুন রেজাল্ট গুলি আপনাদের সামনে উপস্থাপন করা হবে।

দ্বিতীয় ধাপে রেজাল্ট আপনি খুব সহজে দেখতে পারবেন আপনার মোবাইল ফোনটি দিয়ে বা যে কোন ধরনের ডিভাইস থেকে অবশ্যই শুধুমাত্র আপনার প্রয়োজন হবে একটি ডিভাইস এবং ইন্টারনেট কানেকশন তাহলে কিন্তু আপনি আপনার দ্বিতীয় ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট দেখতে পারবেন।

২য় ধাপের প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল কিভাবে দেখব ?

খুব সহজে আমাদের দেওয়া নিয়মগুলো মেনে আপনি কিন্তু আপনার ফলাফল টি দেখতে পারবেন একটি মোবাইল বা যেকোনো ধরনের ডিভাইস থেকে ফলাফল দেখতে পারবেন কোন প্রকার সমস্যা হবে না এবং অবশ্যই সকল ধরনের ফলাফল পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকবেন নতুন ফলাফলগুলি সাথে সাথে জানার জন্য।

গত বুধবার প্রকাশ করা হয়েছে প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল টি যেটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণার মাধ্যমে প্রকাশ করা হয়েছে এবং এটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর একটি মিটিং এর মাধ্যমে ফলাফল দিয়ে প্রকাশ করেছে।

যদিও বাংলাদেশের টোটাল 31 টি জেলাতে এই প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দুঃখজনকভাবে একটি জেলাতে এই পরীক্ষা নিয়োগ অনুষ্ঠিত হয়নি সেই জেলাটির নাম হচ্ছে সিলেট আমরা সকলে হয়তো অবগত হয়েছি যে বন্যার পানির জন্য সিলেট খুবই ভয়াবহ অবস্থা এর জন্য সেখানে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

যার কারণে বাংলাদেশের মোট 30 টি জেলা এবং উপজেলা এই পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছে যারা এ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য ফলাফল প্রকাশ করা হয়েছে আপনি চাইলে এখন আপনার ফলাফল টি দেখে নিতে পারেন তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে খুব সহজভাবে।

আমাদের দেওয়া নিয়ম গুলো দেখে আপনি খুব সহজেই আপনার প্রাইমারি সহকারি শিক্ষক নিয়োগ ফলাফল টি দেখতে পারবেন অফিশিয়াল ওয়েবসাইট থেকে সর্বপ্রথম আপনাকে যা যা করতে হবে দেখে নিতে পারেন আমাদের নিয়মগুলি এবং পরবর্তী সময় আপনার রেজাল্ট খুব সহজে দেখতে পারবেন অফিশিয়াল ওয়েবসাইট থেকে।

এই ফলাফল টি পাওয়ার জন্য অনেকে হয়তো বসে রয়েছেন কেননা এটি দ্বারা নির্ভর করবে আপনার রাজস্ব মৌখিক পরীক্ষা দিয়ে আপনি উত্তীর্ণ হয়েছেন কিনা এ সম্পর্কে অবশ্যই আপনার অবগতি রয়েছেন রেজাল্টে খুব শীঘ্রই আপনাদের মাঝে প্রকাশ করা হয়েছে কিভাবে আপনি রেজাল্ট যান দেখবেন সেই গুলো আপনাদের সাথে শেয়ার করব।

ধাপের প্রাইমারি শিক্ষক নিয়োগ ফলাফল প্রকাশ করা হয়েছে আপনি খুব সহজে আপনার ফলাফল টি দেখতে পারবেন এর জন্য আমি সম্পূর্ণ স্ক্রিনশট এর মাধ্যমে আপনাদের কে বোঝানোর চেষ্টা করব আশা করি খুব সহজেই আপনি বুঝে যাবেন কিভাবে আপনার ফলাফল টি দেখতে হবে তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

আপনি কিন্তু তাদের অফিশিয়াল ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখতে পারবেন অর্থাৎ যেখানে তারা সর্বপ্রথম সকল প্রাইমারি নিয়োগ শিক্ষকদের রেজাল্ট এখানে প্রকাশ করা হবে এটি হচ্ছে সরকারি ওয়েবসাইট যার মাধ্যমে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজাল্ট দেখতে পারবেন।

কোন প্রকার সমস্যা বা ঝামেলা ছাড়াই আপনার কাঙ্খিত ফলাফল পেয়ে যাবেন কেননা এখানে আপনার ভবিষ্যত নির্ভর করতেছে আপনি এই চাকরিটি করতে পারবেন কিনা অবশ্যই আপনার রেজাল্টে পাওয়ার জন্য খুবই আগ্রহ করে বসে রয়েছেন যদি আপনি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন তাহলে আশাকরি আপনার পরবর্তী সময় খুব ভালো যাবে।

প্রতিবছর একবার করে এই রেজাল্ট দেওয়া হয় অর্থাৎ প্রতি বছরে একবার করে এই নিয়োগটি দেওয়া হয় যারা আগে থেকে সকল পড়াশোনা সম্পন্ন করেছে এর জন্য তাদের ক্ষেত্রে প্রতিবছর শুধুমাত্র একবার এই পরীক্ষাটি দেওয়া সম্ভব হয়ে থাকে এছাড়া কিন্তু পরীক্ষা দেওয়া সম্ভব হয়না আপনি যদি দিপার নতুন হয়ে থাকেন অবশ্যই আপনি খুব আগ্রহ নিয়ে বসে রয়েছেন।

এই রেজাল্টে পাওয়ার জন্য তাহলে চলুন দেখে নিই কিভাবে আপনি এই রেজাল্ট দেখবেন খুব সহজেই সরকারি ওয়েবসাইট থেকে দুই মিনিট সময় দিয়ে।

dpe.gov.bd ফলাফল দেখুন

আপনি চাইলে কিন্তু খুব সহজভাবে অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার এই রেজাল্ট দেখতে পারবেন এবং এ কাজটি করার জন্য আপনার যেকোনো একটি ডিভাইস প্রয়োজন হবে সর্বপ্রথম আপনি চলে যাবেন।

Result  2nd primary teacher results👉  https://dpe.gov.bd

এরপর দেখুন এখানে একটি মেনু বাটন রয়েছে সেখানে ক্লিক করে আপনি আপনার নাম্বার দিয়ে অর্থাৎ পরীক্ষা নাম্বার দিয়ে দেখতে পারেন ফলাফল খুব সহজ একটি মাধ্যম ফলাফল দেখার।

এরপর হচ্ছে আপনি আপনার আইডি নাম্বার আমাদের ওয়েবসাইট থেকে সংরক্ষণ করতে পারবেন ফলাফল নিচে যে লিঙ্কটি ক্লিক করে সংরক্ষণ  করলে দেখতে পারবেন সমস্ত ফলাফল জেলা ভিত্তিক প্রাইমারি শিক্ষক নিয়োগ 2020।

 

এখান থেকে দেখতে পারবেন আপনার ফলাফল টি যদি আপনি উত্তীর্ণ হয়ে থাকে তাহলে খুব সহজে এখানে দেখতে পারবেন আপনি কত নাম্বার পেয়ে পাস হয়েছেন। এবং কোন জেলায় কতজন উত্তীর্ণ হয়েছে এই পরীক্ষার্থী সমস্ত বিষয় দেখতে পারবেন।

আশাকরি বুঝতে পেরেছেন কিভাবে আপনার ফলাফল টি দেখবেন আশাকরি এখন আপনি খুব সহজে আপনার ফলাফল দেখতে পারবেন যদি কোনো সমস্যা হয় তাহলে কমেন্ট করে জানাবেন।

 

Leave a Reply

Your email address will not be published.